October 23, 2024, 11:34 am

সংবাদ শিরোনাম :
খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার

মোবাইলে অব্যবহুত ডাটা ফেরত না পাওয়ার ব্যাপারে গ্রাহকের সাথে কি ষ্ট্যাম্পে চুক্তি করে নিয়েছে -বুলু।

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী এসোসিয়েশনের সভাপতি আমিনুল ইসলাম বুলু বলেন -মোবাইলে অব্যবহুত ডাটা /এমবি ফেরত না পাওয়ার ব্যাপারে কোন গ্রাহকের সাথে কি ষ্ট্যাম্পে চুক্তি করে নিয়েছে মোবাইল কোম্পানিগুলো যে প্যাকেজের আওতায় ডাটা/এমবি অব্যবহৃত থেকে যাবে, গ্রাহক যদি পরবর্তীতে সেই একই প্যাকেজ না কেনেন তাহলে অব্যবহৃত ডাটা/এমবি ফেরত দেয়া হবে না।

আমিনুল ইসলাম বুলু আরো বলেন- প্যাকেজের মেয়াদ শেষ হয়ে গেলে কিংবা একই প্যাকেজ না কিনে অন্য কোন নতুন প্যাকেজ কিনলে সে ডাটা ফেরত দেয়া হবে না এই সাহস মোবাইল কোম্পানিগুলোকে কে দিল? তারা এতো সাহস পায় কোথা থেকে গ্রাহকের সাথে প্রতারণা করার। বুলু বলেন- ধরুন আমি বাসায় বা কর্মক্ষেত্রে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করার কারণে প্রায় সব সময়ই মোবাইলের ইন্টারনেট প্যাকেজের অনেক ডাটা অব্যবহৃত থাকলেও মেয়াদ শেষ হয়ে যায় কেন? মোবাইল কোম্পানিগুলোর উদ্দেশ্য আমিনুল ইসলাম বুলু বলেন -আমার টাকা দিয়ে কিনা মিনিট বা এমবির মেয়াদ কেন শেষ হবে। আর মেয়াদ শেষ হলে আপনারা কেটে নেওয়ার কে মোবাইল কোম্পানিগুলোর উদ্দেশ্য বলেন। আপনাদের সাথে কি গ্রাহকের মধ্যে ষ্ট্যাম্পে চুক্তি হয়েছে যে অব্যবহুত ডাটা/ এমবির মেয়াদ শেষ হলে তা ফেরত পাবো না। বেশিরভাগ ক্ষেত্রে একজন গ্রাহক বুঝতেই পারেন না যে, তার অব্যবহৃত ডাটা তিনি ফেরত পেয়েছেন কিনা। কারণ অনেক সময় গ্রাহক ভুলে যান যে তিনি কোন প্যাকেজটি কিনেছিলেন। একজন গ্রাহক খাতা-কলম নিয়ে ঘোরে না যে সে কী ডাটা কিনেছে, সেটার তারিখ কত, মেয়াদ শেষ হচ্ছে কখন, আবার ওই ধরণের প্যাকেজ সে রিচার্জ করবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন